Sunday, October 6, 2024
Homeচাকরি১ লক্ষ সিভিক ভলেন্টিয়ার নিয়োগ নিয়ে বড়ো খবর জানালো রাজ্য পুলিশ, Civic...

১ লক্ষ সিভিক ভলেন্টিয়ার নিয়োগ নিয়ে বড়ো খবর জানালো রাজ্য পুলিশ, Civic Volunteer Recruitment 2024

Civic Volunteer Recruitment 2024: সম্প্রতি নেট মাধ্যমে এক লক্ষ সিভিক ভলেন্টিয়ার নিয়োগ করা হবে , এই নিয়ে একটি খবর ভাইরাল হচ্ছিল । বর্তমানে বেকারত্বের জ্বালা থেকে মুক্তি পেতে চাকরিপ্রার্থীরা সেই খবর অনেকেই বিশ্বাস করেছিলেন।

আর বিশ্বাস করবেনই বা কেনো বর্তমানে একজন সিভিক ভলেন্টিয়ারকে নানান সুযোগ সুবিধা দিচ্ছে সরকার । মাসে ১০০০০ টাকা বেতন দেওয়া হবে, অবসরকালীন ভাতা দেওয়া হচ্ছে, রাজ্য পুলিশে সংরক্ষণ দেওয়া হচ্ছে ,এছাড়াও সিভিক ভলেন্টিয়ার থেকে জুনিয়র কনস্টেবলে প্রমোশনও দেওয়া হচ্ছে।

WhatsApp Channel Join Now
Telegram Channel Join Now

আরও পড়ুন:- Caa Online Application: CAA আইন কি? কারা নাগরিকত্ব পাবে? শর্ত কি ,কিভাবে আবেদন করবেন দেখুন

স্বাভাবিকভাবে ভলেন্টিয়ার এর চাকরি করার জন্য মুখিয়ে রয়েছেন অনেক চাকরিপ্রার্থীরা । ভাইরাল হওয়া সেই পোস্টে দাবি করা হচ্ছিল মাধ্যমিক পাশ যোগ্যতায় রাজ্যের বেকার যুবক-যুবতীরা সিভিক ভলেন্টিয়ার পদে আবেদন করতে পারবেন ।

৩৫ হাজার থেকে শুরু করে ১ লক্ষ শূন্য পদে সেই নিয়োগ (Civic Volunteer Recruitment 2024) হতে পারে এরকমটাই বলা হয়েছিল ।

ভোটের পরেই সেই নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করবে সরকার সেরকমটাও দাবি করা হয়েছিল। অবশেষে পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশ এই খবরের সত্যতা যাচাইয়ের জন্য একটি বার্তা দিয়েছেন ।

১৩ ই মার্চ ২০২৪ তারিখে ওয়েস্ট বেঙ্গল পুলিশ তাদের অফিসিয়াল টুইটার হেন্ডেলে ১ লক্ষ সিভিক ভলেন্টিয়ার নিয়োগের (Civic Volunteer Recruitment 2024) বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করেছে।

আরও পড়ুন:- BDO অফিসে কন্যাশ্রী প্রকল্পে ডাটা এন্টি অপারেটরের নিয়োগ, ১১০০০ টাকা মাসিক বেতন

কি বলা রয়েছে সেই টুইটে সেখানে বলা হয়েছে. বর্তমানে একটি খবর বিভিন্ন নিউজ পোর্টালে ছড়িয়ে পড়ছে যে ১ লক্ষ সিভিক ভলেন্টিয়ার খুব শীঘ্রই পশ্চিমবঙ্গ পুলিশ নিয়োগ করবে , আরো বলা হয়েছে, এখন পর্যন্ত পশ্চিমবঙ্গ পুলিশ এই ধরনের কোন সিদ্ধান্ত গ্রহণ করেনি

অর্থাৎ বুঝতেই পারবেন বর্তমানে যে ১ লক্ষ সিভিক ভলেন্টিয়ার নিয়োগের পোস্টগুলি ভাইরাল হচ্ছে সেগুলি আসলে সম্পূর্ণ মিথ্যা । আজকের দিনে দাঁড়িয়ে এই ধরনের সিদ্ধান্ত এখনো পশ্চিমবঙ্গ পুলিশের অন্দরে নেওয়া হয়নি।

সে রকমটাই পশ্চিমবঙ্গ পুলিশ টুইটারের মাধ্যমে জনসাধারণকে জানিয়েছে । যদি কোনদিন পরবর্তী সময়ে সিভিক ভলেন্টিয়ার নিয়োগ করা হয় সেই বিষয়ে বিস্তারিত তথ্য আমরা এই ওয়েবসাইটে জানিয়ে দেবো

আরও পড়ুন:- Icds Recruitment 2024 : ২৩ টি জেলায় অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ শুরু! আবেদন করুন

Most Popular