Friday, September 20, 2024
Homeচাকরিরাজ্যে পুলিশ এবং ফায়ার অপারেটর নিয়োগ | West Bengal Recruitment 2024

রাজ্যে পুলিশ এবং ফায়ার অপারেটর নিয়োগ | West Bengal Recruitment 2024

West Bengal Recruitment 2024: বুধবার রাজ্য মন্ত্রিসভার বৈঠক ছিলো। সেই বৈঠকে চাকরি প্রার্থীদের জন্য খুশির খবর শোনানো হল ।

পুলিশ, দমকলসহ বিভিন্ন দপ্তরে মোট ৬৭৩টি শূন্যপদ সৃষ্টির অনুমোদন দিয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য মন্ত্রীসভা । এর মধ্যে পশ্চিমবঙ্গ পুলিশের জন্য ৪৯৪ টি সাব-ইনসপেক্টর (West Bengal Police Sub Inspector ) পদ তৈরি হয়েছে। এছাড়া অগ্নিনির্বাপণ দপ্তরের (Fire Deperment) জন্য ১২২টি পদসহ বিভিন্ন দপ্তরে নতুন পদ সৃষ্টির প্রস্তাব দিয়েছে মন্ত্রিসভায় ।

WhatsApp Channel Join Now
Telegram Channel Join Now

পাশাপাশি, সংখ্যালঘু উন্নয়ন দফতর, স্বরাষ্ট্র দফতরেও কয়েকটি শূন্যপদে নিয়োগের সিদ্ধান্ত হয়েছে মন্ত্রীসভার বৈঠকে । এই রকমটাই খবর নবান্ন সূত্রের।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিনের মন্ত্রিসভার বৈঠকে ধর্ষণ ও নারী নির্যাতন নিয়ে বিধানসভার বিশেষ অধিবেশন ডেকে ধর্ষণ বিরোধী বিল আনার প্রস্তাব নিয়েছে।

এছাড়াও, রাজ্যের একাধিক দফতরের কাজকর্ম নিয়েও খোঁজখবর নেন মুখ্যমন্ত্রী । সূত্রের খবর, এদিন বেশ কয়েকজন মন্ত্রীর কাজ কর্ম নিয়েও ভীষন অসন্তুষ্টি প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা।

আরও পড়ুন:- রাজ্যের পৌরসভায় নতুন কর্মী নিয়োগ | Wb Municipality Recruitment

মুখ্যমন্ত্রী বলেন আমার কাছে প্রত্যেক জেলার ফিল্ড রিপোর্ট আসছে। আমার কাছে জেলা থেকে ফিল্ড রিপোর্ট আসছে। সেচ, পঞ্চায়েত, জনস্বাস্থ্য ও কারিগরি, আইন দফতরের কাজ নিয়ে খুশি নয় |

মমতা বলেন, ”সাধারণ মানুষের কাজ হ্যাম্পার হচ্ছে। এমন কিছু হলে আমি ছেড়ে কথা বলব না। সকলকে ভালভাবে কাজ করতে করতে হবে।” সব মন্ত্রীদের উদ্দেশ্যে কড়া বার্তা দেন মুখ্যমন্ত্রী।

কবে থেকে আবেদন নেওয়া হবে (West Bengal Recruitment 2024):-

এবার আপনাদের অনেকেরই প্রশ্ন কবে সরকারিভাবে বিজ্ঞপ্তি প্রকাশিত হবে এবং কবে থেকে আবেদন নেওয়া শুরু হবে ? আপনাদের উদ্দেশ্যে জানিয়ে রাখি মন্ত্রিসভায় যে শূন্য পদ প্রস্তাব দেওয়া হয়।

সেই অনুযায়ী বিশেষ নির্দেশ নির্দিষ্ট দপ্তরকে পাঠানো হয়। এবার সংশ্লিষ্ট দপ্তর তাদের অফিসিয়াল ওয়েবসাইটে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করে । চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর আবেদনকারীদের বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন করতে হয় তারপর পরীক্ষা নেওয়া হয় এবং রেজাল্ট প্রকাশের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়।

আশা করা যায় খুব শিগগিরই অফিশিয়াল বিজ্ঞপ্তি সংশ্লিষ্ট দপ্তর প্রকাশ করবে । যখনই সংশ্লিষ্ট দপ্তর অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত করবে আমরা আপনাদেরকে তৎক্ষণাৎ প্রতিবেদনের মাধ্যমে জানিয়ে দেব।


অবশ্যই নানান সরকারি চাকরির খবর, প্রকল্পের খবর এছাড়াও অন্যান্য খবর পেতে আমাদের Whatsapp চ্যানেল এবং টেলিগ্রাম চ্যানেলটি জয়েন করতে ভুলবেন না

আরও পড়ুন:- ৩২৬৫৯ শূন্যপদে ICDS কর্মী নিয়োগ শুরু, কোন কোন জেলায় আবেদন চলছে দেখুন

আরও পড়ুন:- পশ্চিমবঙ্গে ডাটা এন্ট্রি ও পিয়ন পদে কর্মী নিয়োগ | WB Peon Job 2024

Most Popular