Sunday, October 6, 2024
Homeট্রেন্ডিংআবার নিম্নচাপ সৃষ্টি, ভারী বৃষ্টি হবে। Weather Update Today

আবার নিম্নচাপ সৃষ্টি, ভারী বৃষ্টি হবে। Weather Update Today

Weather Update Today: বঙ্গোপসাগরে আবার নিম্নচাপ সৃষ্টি হলো। নিম্নচাপের প্রভাবে সমুদ্র এখনও উত্তাল রয়েছে, এবং এর প্রভাব দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির দেখা দিচ্ছে।

আলিপুর আবহাওয়া দফতর থেকে পাওয়া সর্বাশেষ আপডেট অনুযায়ী, রবিবার দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া, মৎস্যজীবীদের সমুদ্রে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে, কারণ সমুদ্রে বিপজ্জনক ভাবে ঢেউ ও বাতাস বইছে ।

WhatsApp Channel Join Now
Telegram Channel Join Now

দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাষ (Weather Update Today) :-

আবহাওয়া দফতর জানিয়েছে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর এবং মুর্শিদাবাদ জেলার বিভিন্ন এলাকায় রবিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। তবে অন্যান্য জেলায় এই মুহূর্তে তেমন কোনও বিশেষ সতর্কতা জারি করা হয়নি।

আরও পড়ুন:- মাধ্যমিক পাশে কি কি চাকরিতে আবেদন করা যায় জানুন | Madhyamik Pass Govt Job

কলকাতার আবহাওয়া :-

কলকাতা-সহ অন্যানা জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মূলত কলকাতাতে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে সমস্ত স্থানে বৃষ্টি হবে না ছড়িয়ে ছিটিয়ে বিক্ষিপ্তভাবে এলাকাবৃত্তিক বৃষ্টি হতে পারে।

মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা:-

নিম্নচাপের প্রভাবে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এবং সংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরের উপর দিয়ে ৩৫ – ৪৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইছে। এই কারণে পশ্চিমবঙ্গ এবং ওড়িশার মৎস্যজীবীদের সমুদ্রে যাবার নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

উওরবঙ্গের আবহাওয়া :-

উত্তরবঙ্গের কয়েকটি জেলায়ও বৃষ্টি হতে পারে। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে মূলত, দার্জিলিং, জলপাইগুডি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এছাড়াও কালিম্পংয়ে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে, যার কারণে সেখানকার বাসিন্দাদের সতর্ক থাকতে বলা হয়েছে। বাকি জেলাগুলিতে এই মুহূর্তে কোনও বিশেষ সতর্কতা জারি করা হয়নি।

আরও পড়ুন:- ৩২৬৫৯ শূন্যপদে ICDS কর্মী নিয়োগ শুরু, কোন কোন জেলায় আবেদন চলছে দেখুন

আরও পড়ুন:- ৭৯৫১ শূন্যপদে ভারতীয় রেলে চাকরির সুযোগ! অনলাইনে আবেদন শুরু| Railway Job Recruitment 2024

Most Popular