Friday, September 20, 2024
Homeচাকরিকেন্দ্র সরকারের চাকরিGroup C Recruitment 2024: গ্রুপ সি পদে অনলাইন আবেদন শুরু হলো, এক্ষুনি...

Group C Recruitment 2024: গ্রুপ সি পদে অনলাইন আবেদন শুরু হলো, এক্ষুনি আবেদন করুন।

Group C Recruitment 2024: পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য বড় সুখবর স্টাফ সিলেকশন কমিশনের (Staff Selection Commission) মাধ্যমে গ্রুপ সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কিভাবে আপনারা এই শূন্য পদে আবেদন করবেন, শিক্ষাগত যোগ্যতা, বয়স, নিয়োগ পদ্ধতি এই সকল বিষয়গুলো নিয়ে বিস্তারিত আজকের এই প্রতিবেদনে আলোচনা করবো।

নোটিশ নাম্বার:- E/7/2024-C-2 SECTION (E-9267)


পদের নাম:-

WhatsApp Channel Join Now
Telegram Channel Join Now

স্টেনোগ্রাফার গ্রেড সি (Stenographer Grade ‘C’) , স্টেনোগ্রাফার গ্রেড ডি (Stenographer Grade ‘D’) ।


মোট শূন্যপদ:-

অফিশিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী মোট শূন্য পদের সংখ্যা ২০০৬ টি


বয়স:-

স্টেনোগ্রাফার সি (Stenographer Grade ‘C’) পদের আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে । স্টেনোগ্রাফার গ্রেড ডি (Stenographer Grade ‘D’) পদের আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে । উভয় ক্ষেত্রে বয়স হিসাব করা হবে ১ লা আগস্ট ২০২৪ তারিখ অনুযায়ী । এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী এসসি, এসটি, ওবিসি, PWD, এক্স সার্ভিস ম্যান এনাদের বয়সের ছাড় দেওয়া হবে।


আরও পড়ুন:- Karmabandhu Job 2024: রাজ্যে অষ্টম শ্রেণী পাশে কর্মবন্ধুর চাকরি, এক্ষুনি আবেদন করুন


বেতন:-

কেন্দ্র সরকারের বর্তমান পে স্কেল অনুযায়ী যে বেতন নির্ধারিত রয়েছে সেই অনুযায়ী বেতন দেওয়া হবে ।


শিক্ষাগত যোগ্যতা:-
যে সকল চাকরি প্রার্থীরা এই শূন্য পদে আবেদন করবেন তাদের শিক্ষাগত যোগ্যতা উচ্চ মাধ্যমিক পাস হতে হবে। এবং স্টেনোগ্রাফি জানতে হবে ।


Group C Recruitment 2024 আবেদনের পদ্ধতি:-

চাকরি প্রার্থীদের এই শূন্য পদে আবেদন করার জন্য অনলাইনে ফর্ম জমা করতে হবে । স্টাফ সিলেকশন কমিশনের অফিসার ওয়েবসাইটে গিয়ে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। 

আবেদন করার লিংক এবং রেজিস্ট্রেশন করার লিংক এই প্রতিবেদনের নিচেই দেওয়া রয়েছে । যাদের ইতি মধ্যেই রেজিস্ট্রেশন করা রয়েছে সেই সকল পরীক্ষার্থীদের নতুন করে রেজিস্ট্রেশন করার প্রয়োজন নেই আগের রেজিস্ট্রেশন নাম্বার দিয়েই আবেদন করতে পারবে । রেজিস্ট্রেশন করার পর প্রয়োজনীয় তথ্য ফিলাপ করে সাবমিট করলেই আবেদন হয়ে যাবে।


আরও পড়ুন:- Icds Recruitment 2024 : ৩২০০০ শূন্য পদে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ শুরু, এক্ষুনি আবেদন করুন


আবেদনের জন্য কত টাকা লাগবে:-

এই শূন্য পদে পরীক্ষার্থীদের আবেদন করার জন্য ১০০ টাকা পেমেন্ট করতে হবে। তবে মহিলা চাকরি প্রার্থী, তপশিলি জাতি, তপশিলি উপজাতি, শারীরিক প্রতিবন্ধী এবং প্রাক্তন সরকারি কর্মীদের ক্ষেত্রে কোন আবেদন ফি লাগবে না ।


আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ:-

এই শূন্য পদে ইতিমধ্যে অনলাইনে আবেদন শুরু হয়েছে চাকরিপ্রার্থীদের অবশ্যই অনলাইনে আবেদন ১৭ই আগস্ট ২০২৪ তারিখের মধ্যে করে নিতে হবে।


Group C Recruitment 2024 নিয়োগের পদ্ধতি:-

এই শূন্য পদে নিয়োগ দুটি ধাপের মাধ্যমে করা হবে। প্রথমে কম্পিউটারের মাধ্যমে লিখিত পরীক্ষা হবে সেই পরীক্ষায় পাস করলে দ্বিতীয় ধাপে স্টেনোগ্রাফি টেস্টের জন্য ডাকা হবে।

কম্পিউটারের মাধ্যমে যে পরীক্ষাটি হবে তাতে ২০০ নাম্বার থাকবে সময় থাকবে ২ ঘন্টা, প্রতিটি ভুল প্রশ্নের জন্য ০.২৫ নম্বর কাটা হবে।


বিস্তারিত জানতে নিচের দেওয়া লিংক গুলোতে ক্লিক করুন:-

নোটিশ ডাউনলোড করার লিঙ্ক- CLICK HERE

রেজিস্ট্রেশন করার লিঙ্ক- CLICK HERE

আবেদন করার লিংক- CLICK HERE


আরও পড়ুন:- Anganwadi Recruitment 2024 : অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ অনলাইন আবেদন শুরু হলো

Most Popular