Thursday, September 19, 2024
Homeটেক নিউজরোজভ্যালি চিটফান্ডের টাকা ফেরত দেওয়া শুরু, Rose Valley Refund Online

রোজভ্যালি চিটফান্ডের টাকা ফেরত দেওয়া শুরু, Rose Valley Refund Online

Rose Valley Refund Online: আপনি যদি কোনো চিটফান্ডে (Chit fund) টাকা রেখে সর্বশ্রান্ত হয়ে যান তাহলে আপনার জন্য খুশির খবর।

যারা চিটফান্ডে টাকা রেখেছিলেন তাদেরকে টাকা ফেরত (Refund) দেওয়া হবে । খুব সহজেই তারা তাদের ব্যাংক অ্যাকাউন্টে (Bank Account) টাকা ফেরত পেয়ে যাবেন ।

WhatsApp Channel Join Now
Telegram Channel Join Now

বর্তমানে অনেকগুলি চিটফান্ডের টাকা ফেরত দেওয়ার আবেদন চলছে যেমন রোজভ্যালি (Rose Valley) , অ্যালকেমিস্ট (Alchemist) । ইতিমধ্যেই অনেকেই টাকা ফেরত পাবার অনলাইনে আবেদন করেছেন ।

যে সকল উপভোক্তারা অনলাইনে টাকা ফেরত এর আবেদন করেছেন তাদের টাকা ফেরত দেওয়ার কাজ শুরু হচ্ছে । কবে টাকা ফেরত পাবেন, কত টাকা ফেরত দেওয়া হবে, কাদেরকে প্রথমে টাকা ফেরত দেওয়া হবে বিস্তারিত আজকের এই প্রতিবেদনে আলোচনা করবো।


কোন কোন চিটফান্ডের টাকা ফেরত দিচ্ছে:-

বর্তমানে অনেকগুলি চিটফান্ড টাকা ফেরত দিচ্ছে । অনেকদিন আগে থেকেই অ্যালকেমিস্ট চিটফান্ডের ( Alchemist Chit Fund) টাকা ফেরত দিচ্ছে তবে নতুন করে বর্তমানে রোজ ভ্যালি চিটফান্ডের (Rose Valley Chit Fund) টাকা ফেরত দেওয়া শুরু হয়েছে  ।

কিভাবে টাকা ফেরত পাওয়ার আবেদন করবেন (Rose Valley Refund Online) :

১) সবার প্রথমে যে কোন ব্রাউজার ওপেন করে গুগলে গিয়ে সার্চ করতে হবে rosevalleyadc.com

২) তারপর আপনি অফিসিয়াল ওয়েবসাইটে পৌঁছে যাবেন । অফিসিয়াল ওয়েবসাইটের থ্রি লাইনে ক্লিক করে (Upload Certificate) আপলোড সার্টিফিকেট অপশনে ক্লিক করবেন  ।

৩) তারপর আপনার সামনে একটি ফর্ম খুলে যাবে সেখানে আপনার নাম, ঠিকানা, কত টাকা ফেরত পাবেন, ব্যাংকের তথ্য এবং প্রয়োজনীয় কাগজপত্র অনলাইনে আপলোড করে সাবমিট করতে হবে।

৪) সাবমিট করার পর আপনাকে একটি একনলেজমেন্ট নাম্বার দেবে সেই নাম্বারটি আপনি খাতায় লিখে রেখে দিবেন। কারণ ওই নাম্বারটি দিয়ে পরবর্তী সময়ের স্ট্যাটাস চেক করা যাবে ।

কি কি কাগজ আপলোড করতে হবে ?

১) রোজভ্যালি কোম্পানিতে টাকা রাখার পর যে সার্টিফিকেটটি দিয়েছিল সেই সার্টিফিকেটের কপি |

২) রোজভ্যালিতে টাকা রাখার পর যে অ্যাকনলেজমেন্ট কপিটি দিয়েছিল সেই অ্যাকনলেজমেন্ট কপি |

৩) এফিডাফিট ডকুমেন্ট (Affidavit Documents) এই কাগজটি কেবলমাত্র যাদের আধার কার্ড, ভোটার কার্ড, ব্যাংকের সাথে রোজ ভ্যালি সার্টিফিকেট এর নামের ভুল রয়েছে তাদেরকে জমা দিতে হবে। বাকিদের জমা দিতে হবে না |

৪) ঠিকানার প্রমাণপত্র হিসাবে যেকোনো একটি কাগজ (পাসপোর্ট/ ভোটার কার্ড /আধার কার্ড /ড্রাইভিং লাইসেন্স/ ইলেকট্রিক বিল/ টেলিফোন বিল /রেশন কার্ড)

৫) আইডেন্টিটি প্রুফ হিসাবে যে কোনো একটি কাগজ (প্যান কার্ড / পাসপোর্ট /ভোটার কার্ড/ আধার কার্ড ড্রাইভিং লাইসেন্স)

৬) ব্যাংকের পাস বইয়ের প্রথম পাতার কপি

৭) ক্যানসেল চেক অথবা চেকবইয়ের কপি

কবে টাকা ফেরত দেবে:-

গত ২৪ শে জুলাই ২০২৪ তারিখে আদালত নির্দেশ দিয়েছিল ইডি রোজভ্যালির যে সম্পত্তি সিজ করেছে সেই সম্পত্তি রোজভ্যালির কমিটিকে (ADC) হস্তান্তর করতে হবে। প্রথমে ১২ কোটি টাকা হস্তান্তরের নির্দেশ দেওয়া হয়েছে ।

হাইকোর্টের এই অর্ডার মতো যখনই ইডি রোজভ্যালি কমিটিকে টাকা ফেরত দিবে তখনই রোজভ্যালি কমিটি সেই টাকা যারা রোজভ্যালিতে ইনভেস্ট করেছিল তাদের ব্যাংক অ্যাকাউন্টে ধাপে ধাপে পাঠানো শুরু করবে ।

শুধু এই ১২ কোটি নয় সূত্র মারফত খবর রোজ ভ্যালি সম্পত্তি বিক্রি করে ইতিমধ্যেই ২১০০ কোটি টাকা পাওয়া গিয়েছে । সেই টাকাগুলো ইডি রোজভ্যালি কমিটিকে হস্তান্তর করবে এবং রোজভ্যালি কমিটি উপভোক্তাদেরকে তাদের ব্যাংক একাউন্টে টাকা ফেরত দেবে (Rose Valley Chit Fund)।

রোজ ভ্যালি কমিটির একজন অন্যতম সদস্য তথা আইনজীবী শুভাশিস চক্রবর্তী বলেন এডিসির একাউন্ট ইতিমধ্যে তৈরি হয়ে গিয়েছে । ইডি যখনই টাকা ফেরত দেবে আমরা টাকা ফেরতের একটি স্কিম তৈরি করবো। তারপর স্কিমটি হাইকোর্ট অনুমোদন করলেই টাকা ফেরানোর কাজ শুরু হবে ।

আশা করা যায় যারা কম টাকা রেখেছে অর্থাৎ 200 থেকে 10000 টাকার মধ্যে তাদের পুজোর আগেই কিছু কিছু করে টাকা ফেরত দেওয়া হবে এবং এই টাকা ফেরানোর কাজ তারপর ধাপে ধাপে চলতেই থাকবে ।

কারা প্রথমে টাকা ফেরত পাবে:-

মূলত যারা কম টাকা রেখেছে ২০০ টাকা থেকে শুরু করে ১০০০০ টাকার মধ্যে তাদেরকে প্রথম ধাপে টাকা ফেরত দেওয়া হবে। তারপর ধাপে ধাপে বেশি টাকা যারা রেখেছে তাদের কে টাকা ফেরত দেওয়া হবে।

কারা কত টাকা ফেরত পাবে:-

মূলত উপভোক্ততা রোজভ্যালি চিট ফান্ডে আসল যে টাকাটা রেখেছে সেই আসল টাকাটাই ফেরত পাবে। সুদের টাকা ফেরত দেওয়া হবে না।

রোজভ্যালির টাকা ফেরত পাওয়ার আবেদন লিংক (Rose Valley Refund Online) :- CLICK HERE

অফিসিয়াল ওয়েবসাইট লিংক:- CLICK HERE

আরও পড়ুন:- ১ লক্ষ সিভিক ভলেন্টিয়ার নিয়োগ নিয়ে বড়ো খবর জানালো রাজ্য পুলিশ, Civic Volunteer Recruitment 2024

আরও পড়ুন:- ৩২৬৫৯ শূন্যপদে অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ শুরু, অনলাইনে আবেদন করুন : Icds Recruitment 2024


Most Popular