Sunday, October 6, 2024
Homeঅন্যান্যনিম্নচাপ সৃষ্টি হচ্ছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা | Weather Update...

নিম্নচাপ সৃষ্টি হচ্ছে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা | Weather Update Today

Weather Update Today: পশ্চিমবঙ্গের জেলায় জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি। আবারও নিম্নচাপ সৃষ্টির ভ্রুকুটি । আবহাওয়া দপ্তরের তরফ থেকে সতর্কবার্তা জারি করা হয়েছে এবং স্পেশাল বুলেটিন প্রকাশ করা হয়েছে । আগামী দিনগুলোতে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ, বাংলাদেশ এবং সংলগ্ন এলাকায় কিরকম আবহাওয়া থাকবে বিস্তারিত আজকের এই প্রতিবেদনে আলোচনা করবো

গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বাড়ি থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি আজকে এবং কালকে ভারী বৃষ্টির সতর্কবার্তা দক্ষিণবঙ্গে উত্তরবঙ্গেও আজ ভারী বৃষ্টি হতে পারে পার্বত্য সংলগ্ন জেলাগুলিতে। বাকি যারা তে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে |

WhatsApp Channel Join Now
Telegram Channel Join Now

মৌসুমী অক্ষরেখা বাংলার উপর সক্রিয় রয়েছে। মৌসুমী অক্ষরেখাটি বিস্তৃত রয়েছে গঙ্গানগর, দিল্লী লখনও, সুলতানপুর, গোয়া, বাঁকুড়া হয়ে দীঘার উপর দিয়ে পূর্ব ও দক্ষিণ পূর্ব দিকে বিস্তৃত হয়ে পূর্ব মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত । গুজরাট, রাজস্থান এবং ঝাড়খণ্ড রাজ্যতেও ঘূর্ণাবর্ত অবস্থান করছে।

দক্ষিণ বাংলাদেশ এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এই ঘূর্ণাবর্তটি পরবর্তী ২৪ ঘন্টায় নিম্নচাপে পরিণত হবে। উত্তর বঙ্গোপসাগর সংলগ্ন বাংলাদেশ এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গে এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবার সম্ভাবনা রয়েছে।


আরও পড়ুন: ৩৩০০০ শূন্য পদে ICDS পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড শুরু| Icds Admit Card 2024

নিম্নচাপটি তৈরি হওয়ার পরেও ২৪ ঘন্টায় এটি আরো শক্তিশালী হবে তারপর গাঙ্গেয় পশ্চিমবঙ্গ অতিক্রম করে ঝাড়খণ্ডের দিকে এগিয়ে যাবে। এর প্রভাবে দক্ষিণবঙ্গ ঝাড়খন্ড এবং বিহারে বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে ।

শুক্রবারের আবহাওয়া (Weather Update Today) :-

ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গ জুড়ে, বৃষ্টির পরিমাণ বাড়বে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর জেলাতে ভারি বৃষ্টির সতর্কবার্তা জারি করা রয়েছে। উত্তর ২৪ পরগনা এবং পশ্চিম মেদিনীপুর , হাওড়া,হুগলি,্কলকাতা, জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা এছাড়াও । বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে অন্যান্য জেলা গুলিতে
শুক্রবার উত্তরবঙ্গের পাঁচ জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি চলবে। পার্বত্য জেলাগুলোতে ভারী বৃষ্টি হতে পারে । মালদা এবং দুই দিনাজপুর জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে

শনিবারের আবহাওয়া:-

ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা শনিবারেও রয়েছে । হুগলি, বাঁকুড়া,পূর্ব বর্ধমান, পশ্চিম মেদিনীপুরে অতি ভারী বৃষ্টি হবে । এছাড়াও কলকাতা, হাওড়া, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া জেলাতে ভারী বৃষ্টি হবে।

রবিবারের আবহাওয়া:-

রবিবার ভারী বৃষ্টির সতর্কতা থাকছে বাঁকুড়া, বীরভূম, পুরুলিয়া এবং পশ্চিম বর্ধমান জেলা মূলত পশ্চিমের জেলাতে বেশি বৃষ্টি সম্ভাবনা রয়েছে।
বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকবে এর ফলে বৃষ্টি যখন হবে সাময়িক স্বস্তি মিললেও বৃষ্টি থামলে আবার অস্বস্তি অনুভব হবে।

আরও পড়ুন: জমি রেজিস্ট্রি অফিসে কর্মী নিয়োগ শুরু | WB DEO Recruitment 2024

আরও পড়ুন: পঞ্চায়েত দপ্তরে বিপুল কর্মী নিয়োগ, আবেদন করুন অনলাইনে | Wb Panchayat Recruitment 2024

Most Popular