Sunday, October 6, 2024
Homeট্রেন্ডিংবড় খবর: মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে FIR হল।Mamata Banerjee Fir

বড় খবর: মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে FIR হল।Mamata Banerjee Fir

Mamata Banerjee Fir: বড়ো খবর: বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআর (FIR) ।

‘কিছু আপত্তিকর মন্তব্যের জন্য মমতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী বিনীত জিন্দাল (Vineet jindal) । দিল্লি পুলিশ কমিশনারের কাছে চিঠি লিখে অভিযোগ দায়ের করেছেন তিনি।

WhatsApp Channel Join Now
Telegram Channel Join Now

বুধবার মেয়ো রোডে তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সভা ছিল। সেই সভা থেকে মুখ্যমন্ত্রী আরজি করের (Rg Kar News) ঘটনায় দোষীর ফাঁসির সাজা চান মমতা।

এরপরই সরাসরি বিজেপিকে (BJP) আক্রমণ করেন। বাংলাদেশের প্রসঙ্গ টেনে তৃণমূল সুপ্রিমো বলেন, “কেউ কেউ মনে করছেন এটা বাংলাদেশ। আমি ওদের ভালবাসি। ওদের সংস্কৃতি আমাদের সংস্কৃতি এক। তবে এটা আলাদা রাষ্ট্র। ভারতবর্ষ একটা আলাদা রাষ্ট্র।

বাংলায় যদি আগুন লাগান, কোনও রাজ্যই থেমে থাকবে না। বাংলায় আগুন লাগালে অসম থেমে থাকবে না। উত্তর-পূর্ব, উত্তর প্রদেশ থেমে থাকবে না। বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা এবং দিল্লিও থেমে থাকবে না। আপনার চেয়ারটা আমরা টলমল করে দেব।”

আরও পড়ুন:- মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ, ১২০০০ টাকা মাসিক বেতন | 10th Pass Govt Job

মুখ্যমন্ত্রী মমতার এই মন্তব্যের বিরোধিতা করে সরব হন একাধিক বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী। ওড়িশার মুখ্যমন্ত্রী মোহন চরণ মাঝি, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং এবং বিহারের উপমুখ্যমন্ত্রী বিজয় কুমার সিনহা মমতার মন্তব্যের তীব্র বিরোধিতা করেন।

এবার মমতার বিরুদ্ধে দিল্লি পুলিশের কাছে অভিযোগ দায়ের করলেন সুপ্রিম কোর্টের (Supreme Court) আইনজীবী বিনীত জিন্দাল (Vineet jindal)। বৃহস্পতিবার দিল্লির পুলিশ কমিশনারকে একটি চিঠি লিখে অভিযোগ দায়ের করেন তিনি (Mamata Banerjee Fir) ।

ভারতীয় দণ্ডবিধির ১৫২, ১৯২, ১৯৬ ও ৩৫৩ ধারায় অভিযোগ দায়ের করেন আইনজীবী । তিনি তার অভিযোগপত্রে লিখেছেন, “দলের ছাত্র পরিষদের সভায় মমতা বলেছেন, বাংলা জ্বললে অসম, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা এবং দিল্লি জ্বলবে। এটা স্পষ্ট যে এই মন্তব্য প্ররোচনামূলক এবং রাষ্ট্রবিরোধী।

এই মন্তব্যের কারনে বিভিন্ন অঞ্চলের একাধিক গ্রুপের মধ্যে হিংসা এবং ঘৃণা ছড়াতে পারে।” বিনীত জিন্দাল আর লেখেন, একটি রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে মানুষের উপর তাঁর প্রভাব রয়েছে। সাংবিধানিক পদে থেকেও এইরকম মন্তব্যের জেরে অশান্তি ছড়াতে পারে।

Mamata Banerjee Fir
Mamata Banerjee Fir

সুপ্রিম কোর্টের আইনজীবী তার অভিযোগপত্রের প্রতিলিপি রাষ্ট্রপতি ভবন এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকেও পাঠিয়েছেন ।

এবার দেখার রাজ্য সরকারের তরফ থেকে এই মামলা কে কেন্দ্র করে কি কি পদক্ষেপ গ্রহণ করা হয়

বিশেষ দ্রষ্টব্য : সুপ্রিম কোর্টের আইনজীবী বিনীত জিন্দাল যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মামলা করেছেন তার সত্যতা যাচাই করেনি jantehobe.in কর্তৃপক্ষ

আরও পড়ুন:- ৩২৬৫৯ শূন্যপদে ICDS কর্মী নিয়োগ শুরু, কোন কোন জেলায় আবেদন চলছে দেখুন

আরও পড়ুন:- গ্রাম পঞ্চায়েতে কর্মী নিয়োগ শুরু, এক্ষুনি আবেদন করুন | Wb Panchayat Recruitment 2024

Most Popular