Sunday, October 6, 2024
HomeচাকরিICDS Job 2024: অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ শুরু, অনলাইনে আবেদন করুন

ICDS Job 2024: অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ শুরু, অনলাইনে আবেদন করুন

Icds Recruitment 2024 West Bengal: পশ্চিমবঙ্গে ICDS অর্থাৎ অঙ্গনওয়াড়ি কর্মী এবং সহায়িকা নিয়োগের বিজ্ঞপ্তি জেলায় জেলায় প্রকাশিত হলো। কিছুদিন আগেই রাজ্যের এক মন্ত্রী জানিয়েছিলেন ৩৫ হাজার শূন্য পদে অঙ্গনওয়াড়ি (ICDS Job 2024) কর্মী এবং সহায়িকা নিয়োগ হবে।

এবার ধাপে ধাপে বিভিন্ন জেলাতে বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে সেই শূন্য পদ পূরণের প্রস্তুতি নিচ্ছে রাজ্য সরকার । পশ্চিমবঙ্গের দীর্ঘদিন যাবত অঙ্গনওয়াড়ি কর্মী এবং সহায়িকা নিয়োগের সেইরকম বিজ্ঞপ্তি প্রকাশ হচ্ছিল না ।

WhatsApp Channel Join Now
Telegram Channel Join Now

অবশেষে চাকরিপ্রার্থীদের জন্য সুখবর বিভিন্ন জেলাতে এবার মহিলা চাকরি প্রার্থীরা তাদের আবেদন জানাতে পারবেন অঙ্গনওয়াড়ি কর্মী এবং সহায়িকা নিয়োগের বিজ্ঞপ্তিতে। আবেদন কিভাবে করবেন, শিক্ষাগত যোগ্যতা কি রয়েছে, বিস্তারিত আজকের এই প্রতিবেদনে আমরা আলোচনা করবো।

পদের নাম :-

ICDS Helper (অঙ্গনওয়াড়ি সহায়িকা)

শিক্ষাগত যোগ্যতা:-

আগে শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণি পাস ছিলো কিন্তু পরবর্তী সময়ে কেন্দ্র সরকার এই শিক্ষাগত যোগ্যতা বাড়িয়ে দিয়েছে। বর্তমানে যে কোন স্বীকৃত বোর্ডের উচ্চ মাধ্যমিক পাস হলে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবে।

বয়স:-

১ লা জানুয়ারি ২০২৪ তারিখ অনুযায়ী একজন চাকরি প্রার্থীর বয়স ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে

SEE MORE: Food Si Admit Card Download 2024: Food Si কবে পরীক্ষা ,অ্যাডমিট কার্ড কিভাবে ডাউনলোড করবেন

ICDS Job 2024 নিয়োগ প্রক্রিয়া:-

প্রথমে চাকরিপ্রার্থীদের ৯০ নাম্বারের লিখিত পরীক্ষা হবে লিখিত পরীক্ষায় পাস করলে ইন্টারভিউ নেয়া হবে।  ইন্টারভিউ ১০ নাম্বারের নেওয়া হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ:-

অঙ্গনওয়াড়ি সহায়িকা পদের আবেদন শুরু হচ্ছে ২০ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ থেকে, আবেদন চলবে ২০ মার্চ ২০২৪ তারিখ পর্যন্ত

আবেদন পদ্ধতি:-

আবেদন আগে অফলাইনে ফর্ম জমা করে করতে হতো। তবে বর্তমানে টেকনোলজির যুগে ফর্ম ফিলাপও অনলাইনে করার ব্যবস্থা রাজ্য সরকার করছে। বেশ কিছু জেলাতে ফর্ম ফিলাপ অনলাইনে শুরু হয়েছে।

আপনারা নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে আপনাদের আবেদন অনলাইনে ফিলাপ করতে পারবেন। সেক্ষেত্রে আপনাদের নাম, জন্ম তারিখ, যোগ্যতা এবং প্রয়োজনীয় নথিপত্র আপলোড করে আপনাদের আবেদন করতে পারবেন। যে ওয়েবসাইট থেকে আবেদন করতে হবে সেই ওয়েবসাইটের লিংক নিচে দেওয়া রয়েছে

Official Website : CLICK HERE

Official Notice: DOWNLOAD HERE

SEE MORE: RPF Constable Recruitment 2024: মাধ্যমিক পাসে রেল পুলিশের চাকরি বিজ্ঞপ্তি প্রকাশিত হলো

Most Popular