Thursday, September 19, 2024
Homeচাকরিগ্রাম পঞ্চায়েতের অধীনে আশা কর্মী পদে নিয়োগ, শুধুমাত্র মাধ্যমিক পাশেই চাকরি

গ্রাম পঞ্চায়েতের অধীনে আশা কর্মী পদে নিয়োগ, শুধুমাত্র মাধ্যমিক পাশেই চাকরি

Asha Kormi Recruitment 2024: রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য খুবই খুশির খবর যে সকল চাকরি প্রার্থীরা আশা কর্মীর চাকরি করতে ইচ্ছুক তাদের জন্য বিরাট বড় খবর । গ্রামীণ স্বাস্থ্য মিশরের তরফ থেকে রাজ্যের বিভিন্ন ব্লকে ব্লকে গ্রাম পঞ্চায়েতের অধীনে আশা কর্মী নিয়োগ করা হবে । ইতিমধ্যে যার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে । মাধ্যমিক পাস যোগ্যতা থাকলেই চাকরিপ্রার্থীরা এতে আবেদন করতে পারবে ।

বর্তমানে পশ্চিমবঙ্গের বিভিন্ন ব্লকে গ্রাম পঞ্চায়েতের অধীনে আশা কর্মী পদের জন্য মোট কতগুলি শূন্য পদ বেরিয়েছে,কিভাবে নিয়োগ করা হবে, কোথায় আবেদন করতে হবে,কি কি কাগজপত্র লাগবে, আবেদন শুরু এবং আবেদন শেষের তারিখ কি রয়েছে? বিস্তারিত আজকের এই প্রতিবেদনে আমরা আলোচনা করবো

WhatsApp Channel Join Now
Telegram Channel Join Now

আশা কর্মী পদে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের সরকারি স্বীকৃত বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস বা তার সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে ।

চাকরি প্রার্থীদের আশা কর্মী পদে আবেদন করার জন্য বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে , তপশিলি জাতি এবং উপজাতি মহিলাদের ক্ষেত্রে বয়স ২২ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে । বয়স হিসেব করা হবে 01/01/2024 তারিখ অনুযায়ী ।

এই আশা কর্মী পদে চাকরি পাওয়ার জন্য কোন লিখিত পরীক্ষা দিতে হবে না । মাধ্যমিকের নাম্বারের ভিত্তিতে প্রথমে প্রার্থী বাছাই করা হবে তারপর তাদের ইন্টারভিউ এর মাধ্যমে আশা কর্মী পদে নিয়োগ করা হবে।

এই আশা কর্মী পদে আবেদন করার জন্য আপনাদেরকে অফলাইনে আবেদন করতে হবে । এই প্রতিবেদনের নিচেই From ডাউনলোড করার লিংক দেওয়া রয়েছে। সেখানে ক্লিক করে ফর্মটি ডাউনলোড করে নেবেন তারপর ফর্মটি সঠিকভাবে পূরণ করে তার সঙ্গে প্রয়োজনীয় কাগজপত্র দিয়ে একটি খামের মাধ্যমে নিচের দেওয়া ঠিকানাতে পাঠিয়ে দেবেন।

সংশ্লিষ্ট সমষ্টি উন্নয়ন আধিকারিকের করণ (বি.ডি.ও অফিস)

১) জন্ম সার্টিফিকেট অথবা মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষার এডমিট কার্ড
২) এলাকার স্থায়ী বাসিন্দা হিসাবে ভোটার কার্ড বা রেশন কার্ড
৩) যদি কাস্ট সার্টিফিকেট থাকে তাহলে কাস্ট সার্টিফিকেট প্রয়োজন
৪) আবেদনকারীর দুই কপি সাম্প্রতিক পাসপোর্ট রঙিন ছবি

এই শূন্য পদে আবেদনের শেষ তারিখ 31/07/2024


অফিসিয়াল নোটিশ:- Download

আবেদন করার ফর্ম:- Download

অফিসিয়াল ওয়েবসাইট:- Click Here

Most Popular